Home / জাতীয় / শিক্ষার্থীদের জন্য দারুণ ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী
a3f39cc8cb2fe5856048524d714a2d2c-578f2f3f09d2c

শিক্ষার্থীদের জন্য দারুণ ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী

আগামীতে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ভর্তি পরীক্ষা অনলাইনে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজশাহী বিভাগের বগুড়া জেলার জনগণের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার সময় তিনি এ তথ্য জানান।

এর আগে ডিভিও কনফারেন্সে বক্তব্য দিতে গিয়ে বগুড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেওয়া ব্যয় ও সময় সাপেক্ষ বলে উল্লেখ করেন। তিনি মেডিক্যালের মতো বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কেন্দ্রীয়ভাবে নেওয়ার অনুরোধ করেন।

এর জবাবে প্রধানমন্ত্রী বগুড়াবাসীর সন্তানদের দূরদুরান্তের বিশ্ববিদ্যালয়ে না গিয়ে আশপাশের বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরামর্শ দেন। আর ভর্তি পরীক্ষার জটিলতা দূর করতে তার সরকারের পরিকল্পনার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘অনলাইনে যদি আমরা ঘরে বসে কেনাকাটা করতে পারি, তাহলে কেন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে পারব না? আমরা ভবিষ্যতে সব ভর্তি পরীক্ষাই অনলাইনে করার ব্যবস্থা করব। এর ফলে পরীক্ষার্থীরা স্থানীয় ডিজিটাল সেন্টারে গিয়ে পরীক্ষা দিতে পারবে। চাইলে বাসায় বসে তারা পরীক্ষা দিতে পারবে। এর ফলে সবার জন্য ভর্তি পরীক্ষা আরও সহজ হবে।

প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবনে বসে রাজশাহী বিভাগের সব জেলার জনগণের সঙ্গে ডিভিও কনফারেন্সে কথা বলেন। এ সময় তিনি চাতালকর্মী, স্থানীয় জনপ্রতিনিধি, মসজিদের ইমাম, সরকারি কর্মকর্তা, নারীনেত্রী, শিক্ষক সমাজসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের বক্তব্য শোনেন। একই সঙ্গে তিনি তাদের চাওয়া-পাওয়া পূরণেরও আশ্বাস দেন।

পোষ্টটি লিখেছেন: Ayon Hasan

Ayon Hasan এই ব্লগে 141 টি পোষ্ট লিখেছেন .

Comments

comments

Check Also

marjan_35904_1483671579

মোহাম্মদপুরে ‘বন্দুকযুদ্ধে’ জঙ্গিনেতা মারজানসহ নিহত ২

রাজধানীর মোহাম্মদপুর বেড়িবাঁধে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দু’জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে এ ...

0
[X]